ট্যাগযুক্ত: ব্যবসায়িক কার্ড, কর্পোরেট পরিচয় প্যাকেজ, লেটারহেড, ছোট ব্যবসায় পরিচয় প্যাকেজ
Businessআপনি যদি অনেক ছোট ব্যবসায়ের মালিকদের মতো হন তবে আপনি হয়ত ভাবছেন যে কর্পোরেট পরিচয় প্যাকেজটি কী। এবং যদি আপনি ইতিমধ্যে এটি কী জানেন তবে আপনি হয়ত ভাবছেন যে আপনার ছোট ব্যবসায়ের কেন এটি প্রয়োজন। সর্বোপরি, আপনি কেবল একটি ছোট ব্যবসা, those বড় কর্পোরেশনের একটি নয়। এটার মধ্যে তোমর জন্য কি আছে? নামটি যেমন বোঝায়, কর্পোরেট পরিচয় প্যাকেজটি আপনার সংস্থাকে সম্ভাব্য ক্লায়েন্ট, সরবরাহকারী এবং সাধারণ মানুষের কাছে সনাক্ত করে। এটিতে আপনার ব্যবসায়ের নাম, ছোট ব্যবসায়ের লোগো, আপনার লোগোটাইপ (কীভাবে জিনিসগুলি রাখা হয় তা বলার এক অভিনব উপায়, আপনি কোন ফন্টটি ব্যবহার করেন, ফাঁকা রাখেন, এবং এর মতো অন্যান্য জিনিস) আপনার উদ্দেশ্য বা সংস্থার স্লোগান এবং যুক্ত মুদ্রিত উপাদান printed আপনার ব্যবসায় কার্ড, এবং লেটারহেড, খাম এবং ফর্ম। আপনি যখন আপনার ছোট ব্যবসা শুরু করেছিলেন, তখন আপনি অন্য একটি ছোট ব্যবসায়ের চেয়ে আরও বেশি কিছু হওয়ার স্বপ্ন দেখেছিলেন। আপনি এমনকি ভবিষ্যতে কিছু সময় বড় ব্যবসা তৈরির স্বপ্ন দেখেছিলেন। এমনকি যদি আপনি সম্পূর্ণ বাস্তব উদ্যোক্তা হয়ে থাকেন এবং সে স্বপ্নগুলি না দেখেন তবে আপনার ছোট ব্যবসাটি উন্মুক্ত রাখতে আপনাকে গ্রাহকদের আকর্ষণ করতে হবে।
কর্পোরেট পরিচয় প্যাকেজ আপনাকে এটি করতে সহায়তা করতে পারে। কয়েকটি বড় কর্পোরেশন লিখুন, একটি প্রশ্ন জিজ্ঞাসা করুন এবং একটি ব্যবসায়িক কার্ডের জন্য অনুরোধ করুন। তারা আপনার উত্তরটি তাদের লেটারহেডে, তাদের সংস্থার খামে প্রেরণ করবে এবং একটি সংস্থার ব্যবসায়িক কার্ড অন্তর্ভুক্ত করবে। আপনি যদি বড় কর্পোরেশনের পরিচয় প্যাকেজগুলি দেখতে একবার বা দু'বার সময় নেন, আপনি শীঘ্রই কয়েকটি সাধারণ বিষয় সাধারণভাবে লক্ষ্য করবেন। তাদের কর্পোরেট পরিচয় প্যাকেজটি পেশাদার দেখাচ্ছে। একটি বড় কর্পোরেশন পেশাদার দেখায় কি? আমি মনে করি একটি কী সরলতা is সাধারণত, একটি বৃহত কর্পোরেশন একটি সাধারণ প্রতীক বা এমনকি গ্রাফিকভাবে তাদের নাম তাদের লোগো হিসাবে উপস্থাপন করে। উদাহরণস্বরূপ কোকাকোলা লোগো নিন। বা টয়োটা। অথবা ক্যামকো কর্পোরেশন। তারা সব খুব সহজ। আপনি যখন তাদের কর্পোরেট পরিচয় প্যাকেজটি দেখেন, আপনি গুণমান দেখেন। তারা কেবলমাত্র উচ্চমানের মুদ্রণ পরিষেবা এবং কাগজ ব্যবহার করে। অবশ্যই, এটি আরও কিছুটা বেশি ব্যয় করতে চলেছে, তবে শেষ পর্যন্ত এটি মূল্যবান হবে কারণ এটি আপনার ছোট ব্যবসায়ের চিত্রের একটি অবিচ্ছেদ্য উপস্থাপনা। আপনি নিজের বাড়ির প্রিন্টার, লাইটওয়েট পেপার এবং বিজনেস কার্ড টেম্পলেট ব্যবহার করে আপনার কর্পোরেট পরিচয় প্যাকেজটি মুদ্রণ করতে পারেন, তবে কীভাবে তা দেখতে চলেছে? এটি কি আপনার পরে পেশাদার চিত্র তৈরি করবে? তাদের লোগোটাইপ সামঞ্জস্যপূর্ণ। বড় ব্যবসায়ীরা প্রতিবার তাদের লোগো এবং তাদের পটভূমিতে একই রঙ ব্যবহার করে। তারা ধারাবাহিক ফন্ট ব্যবহার করে। উদাহরণস্বরূপ, তাদের স্লোগান ধারাবাহিকভাবে টাইমস নিউ রোমানের হতে পারে, কখনই কোনও ভিন্ন ফন্ট বা এমনকি কোনও অন্যরূপ ফন্ট নয়, ঠিক একই ফন্ট এবং সর্বদা লোগোতে একই অনুপাতে। ব্যবধান সামঞ্জস্যপূর্ণ। বর্ণগুলির মধ্যে এবং রেখার মধ্যে ব্যবধানটি সর্বদা একই অনুপাত। তাদের গোপনীয়তা ভেক্টর আকারে নকশা করা হচ্ছে যাতে অনুপাত পরিবর্তন না করে তাদের লোগো বাড়ানো বা হ্রাস করা যায়। তাদের কর্পোরেট পরিচয় প্যাকেজ ঠিক মেলে। তাদের লেটারহেড, খাম, ব্যবসায় কার্ড সব মিলছে। এবং আপনি যদি তাদের কাছ থেকে কোনও কিছু অর্ডার করেন তবে মাসের শেষে আপনি যে চালান এবং স্টেটমেন্টটি পেয়েছেন তাও মিলবে। পুরোপুরি। বড় কর্পোরেশনের পরিচয় প্যাকেজগুলি দেখার জন্য কিছুটা সময় নেওয়ার আরও একটি কারণ এখানে রয়েছে: আপনি নিজের ছোট ব্যবসায়ের জন্য পরিচয় তৈরি করতে তারা যা করেন তা ব্যবহার করতে পারেন। তারা কী করে এবং তারা বড় ব্যবসা করে, তাই আপনি যদি আরও বড় ব্যবসা করতে চান তবে চাকাটি পুনরায় উদ্ভাবন করুন কেন? তারা কী করেছে তা অনুলিপি করুন। না, আমার অর্থ এই নয় যে আপনার অন্য কোনও কোম্পানির লোগো অনুলিপি করা উচিত। তারা যেভাবে কাজ করেছে তার কেবল অনুলিপি করুন। তাদের ধারণা নিন এবং সেগুলি ব্যবহার করুন। কোনও বড় কর্পোরেশন তাদের পরিচয় হিসাবে ডলার পরিমাণ ব্যয় করার বিলাসিতা আপনার কাছে সম্ভবত নেই। আসলে, তারা কখনও কখনও তাদের কর্পোরেট পরিচয়ের জন্য কয়েক মিলিয়ন ব্যয় করে। তাহলে আপনি কীভাবে একটি ছোট ব্যবসায়ের দামে পেশাদার চেহারা পাবেন? আপনি নিজেই এটি করতে পারেন বা আপনার পক্ষে এটি করার জন্য আপনি কোনও ডিজাইন পেশাদার নিয়োগ করতে পারেন, কখনও কখনও স্বল্প ব্যয়ে, এমনকি নিখরচায়ও। এখানে একটি ধারণা। আপনি কখনও কখনও ভাল ছাত্র গ্রাফিক ডিজাইনার খুঁজে পেতে পারেন যারা আপনার লোগোটিকে তাদের পোর্টফোলিওতে রাখার অনুমতি দেওয়ার পরিবর্তে ডিজাইন করবেন। যাই হোক না কেন, যদি তারা আপনার কাছ থেকে কোনও পারিশ্রমিক নেয়, তবে একজন পেশাদার গ্রাফিক ডিজাইনার যা চার্জ করে তার চেয়ে সম্পূর্ণ কম। পাশাপাশি এটি "দরিদ্র শিক্ষার্থী" কে সহায়তা করা ভাল লাগবে। তাহলে, আপনার কেন একটি ছোট ব্যবসায়ের পরিচয় প্যাকেজ থাকা উচিত? এটার মধ্যে তোমর জন্য কি আছে? আপনি যদি এটি সঠিকভাবে করেন; আপনার যদি কর্পোরেট পরিচয় প্যাকেজ থাকে যা পেশাদার বলে মনে হচ্ছে, উচ্চমানের, একটি সামঞ্জস্যপূর্ণ লোগোটাইপ রয়েছে এবং পুরোপুরি মেলে, আপনি যদি শহরের সবচেয়ে ছোট ব্যবসা হয়েও থাকেন তবে আপনাকে বড় ছেলেদের মতো দেখতেও দেখতে চলেছেন। এবং আপনি যদি বড় ছেলের মতো দেখতে চান তবে আপনার কাছে বড় ছেলেদের সাথে খেলার সুযোগ থাকতে পারে। এবং যদি আপনার ছোট ব্যবসা শুরু করার সাথে সাথে কোনও দিন আপনার বড় ব্যবসায়ের মালিকানাধীন উপলব্ধি করতে আপনার কর্পোরেট পরিচয় প্যাকেজটি আপনাকে এমনকি সামান্যই সহায়তা করতে পারে তবে কী হবে?
কোন মন্তব্য নেই:
একটি মন্তব্য পোস্ট করুন